1. sufalcse55@gmail.com : Sufal Kumar : Sufal Kumar
  2. admin@worldvoice24.com : World Voice24 : World Voice24
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন
Mon, 15 July 2024, 11:45 PM

পুলিশ প্রধানের মহানুভবতা; কালীগঞ্জে প্রাণিসম্পদ দপ্তরের খাওয়ানো ওষুধে ১৪টি ভেড়া মারা যাওয়া সেই খামারী পেলেন সহায়তা।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ১৫৫ বার পড়া হয়েছে

মিশন আলী, স্টাফ রিপোটারঃ সমকাল সহ বিভিন্ন গনমাধ্যমে কালীগঞ্জে প্রানী সম্পদ দপ্তরের ঔষধ খেয়ে ১৪ টি ভেড়ার মৃত্যুর খবরে দরিদ্র খামার দম্পতির পাশে দাঁড়িয়েছেন পুলিশ বিভাগ। বাংলাদেশ পুলিশ বিভাগের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজির আহম্মেদের নির্দেশে ক্ষতিগ্রস্থ খামারীকে ৪ টি ভেড়া ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন। শুক্রবার দুপুরে ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম কালীগঞ্জের ক্ষতিগ্রস্থ আফজাল হোসেন দম্পতির হাতে এ সহায়তা তুলে দেন।

এ সময় পুলিশ সুপার বলেন, একজন দরিদ্র খামারীর অনেকগুলো ভেড়া মৃত্যুর খবর মাননীয় আইজিপি মহোদয় অবগত হয়েছেন। তিনি সহমর্মিতা প্রকাশ করে, পুলিশ বিভাগের পক্ষ থেকে ওই অসহায় পরিবারকে সহায়তা সহ পাশে দাড়ানোর নির্দেশনা প্রদান করেন। পুলিশ সুপার আরো জানান, যে ঔষধ সেবনের পর ভেড়াগুলি মারা গেছে, সেই ঔষধের নমুনা নিয়ে পুলিশ বিভাগ তাদের ল্যাবে পরিক্ষা করাবেন। তারা মৃত্যুর সঠিক কারন উদঘাটন সহ পুলিশের পক্ষ থেকে থানাতে জিডি করে দরিদ্র খামারীর আইনি সহায়তা দিবেন।
উল্লেখ্য, গত বুধবার কালীগঞ্জ প্রানী সম্পদ দপ্তরের দেওয়া রেনেটা কোম্পানীর কৃর্মিনাশক এভিনেক্স পাউডার খওয়ালে উপজেলার কমলাপুর গ্রামের দরিদ্র খামারী আফজাল হোসেনের ১৪ টি ভেড়া মারা যায়। এতে হতদরিদ্র পরিবারটি সর্বশান্ত হয়ে পড়ে।
শুক্রবার ক্ষতিগ্রস্থ খামারী আফজাল হোসেনের বাড়িতে গেলে তার স্ত্রী আরজিনা জানায়, তাদের খামারে ৩০ টি ভেড়া পালন করছিল। এ খামার করতে গিয়ে তারা উপজেলা পরিষদের ’একটি বাড়ি একটি খামার’ অফিস থেকে ২০ হাজার ও বিআরডিবি অফিস থেকে ৩০ হাজার টাকা লোন গ্রহণ করেছে। বসত ভিটে ও খামারের মোট ৮ শতক জায়গা ছাড়া মাঠে তাদের আর কোন চাষের জমাজমি নাই।
ওই খামারটিই ছিল তাদের উপার্যনের একমাত্র সম্বল। এখন কিভাবে ওই লোন পরিশোধ করবেন তা নিয়েই চিন্তিত পরিবার টি।
পুলিশের দেওয়া অর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজুর রহমান মিয়া, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, সাধারণ সম্পাদক সাবজাল হোসেন, প্রথম আলোর সাংবাদিক আজাদ রহমান, সুন্দরপুর দূর্গাপুর ইউপি চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু, কালিগঞ্জ থানার এসআই জাকারিয়া হোসের ও রবিউল ইসলাম সহ স্থানীয় গনমাধ্যমের কর্মীগন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

আরো সংবাদ পড়ুন

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বসত্ব সংরক্ষিত 2023 WorldVoice24 || All Rights Reserved.