1. sufalcse55@gmail.com : Sufal Kumar : Sufal Kumar
  2. admin@worldvoice24.com : World Voice24 : World Voice24
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
Sat, 13 July 2024, 09:17 PM

ডেনভারে গুলিবিদ্ধ হয়ে এক ডানপন্থী বিক্ষোভকারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত: রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ৯২ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের ডেনভার শহরে প্রতিদ্বন্দ্বী ডানপন্থী ও বামপন্থীদের বিক্ষোভ চলার সময় গুলির ঘটনায় একজন নিহত হয়েছে। নিহত ব্যক্তি ডানপন্থীদের ডাকা ‘প্যাট্রিয়ট র‌্যালি’ তে অংশ নিয়েছিলে্ন। এ ঘটনায় এরইমধ্যে এক সন্দেহভাজনকে আটকে করেছে পুলিশ।

তাদের দাবি, ওই সন্দেহভাজন একজন ব্যক্তিগত নিরাপত্তারক্ষী হিসেবে কাজ করেন। তার সঙ্গে প্রতিপক্ষের বিক্ষোভকারীদের সম্পর্ক নেই। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি-এর প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

ডেনভারে ডানপন্থীদের ডাকা ‘প্যাট্রিয়ট র‌্যালি’র বিপরীতে পাল্টা বিক্ষোভ করছে বেশ কয়েকটি গ্রুপ। শনিবার ডেনভার আর্ট মিউজিয়াম প্রাঙ্গণে গুলিবিদ্ধ হন এক ডানপন্থী বিক্ষোভকারী। ডেনভার পোস্ট সংবাদপত্রে প্রকাশিত ছবিতে দেখা গেছে, বিক্ষোভকারীরা ওই নিরাপত্তারক্ষীর ওপর হামলা চালাচ্ছে এবং পিপার স্প্রে ছুড়ছে। পরে নিরাপত্তারক্ষী ফাঁকা গুলি চালান।

ডেনভার পুলিশের তদন্ত বিভাগের প্রধান জোয়ে মন্টোয়া বলেন, দুপুর সাড়ে তিনটার কিছু সময় পরই এ ঘটনা সংঘটিত হয়েছে। সেখানে কথা কাটাকাটি হয়েছে এবং আগ্নেয়াস্ত্রের ব্যবহার হয়েছে। ঘটনাস্থল থেকে দুইটি বন্দুক উদ্ধার হয়েছে এবং সন্দেহভাজনকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

স্থানীয় টিভি স্টেশন কুসা-টিভি তাদের ওয়েবসাইটে জানিয়েছে, ওই নিরাপত্তা রক্ষীকে তারা ভাড়া করেছিল নিজেদের কর্মীদের সুরক্ষা নিশ্চিত করার জন্য। বিবৃতিতে বলা হয়, ‘গত কয়েক মাস ধরেই বিক্ষোভস্থলে নিয়োজিত কর্মীদের সুরক্ষায় ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ভাড়া করে আসছে কুসা।’

তবে ডেনভার পুলিশের তদন্ত বিভাগের প্রধান জোয়ে মন্টোয়া কুসা টিভির ওই দাবির ব্যাপারে নিশ্চিত করে কিছু বলতে পারেননি। তিনি জানিয়েছেন, নিহত এবং সন্দেহভাজন কারোরই পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

আরো সংবাদ পড়ুন

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বসত্ব সংরক্ষিত 2023 WorldVoice24 || All Rights Reserved.