1. sufalcse55@gmail.com : Sufal Kumar : Sufal Kumar
  2. admin@worldvoice24.com : World Voice24 : World Voice24
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
Sat, 13 July 2024, 09:47 PM

আমরা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন চাই: না‌ছিম

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ১৮২ বার পড়া হয়েছে

আওয়ামী লীগ একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন চায় জা‌নি‌য়ে দ‌লের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, মানুষ তার পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করবে। যার জনপ্রিয়তা রয়েছে, তিনি জয়ী হবেন।

বুধবার (১৩ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের টিকা প্রদান অনুষ্ঠানে নিজে হেপাটাইটিস বি ভাইরাস স্ক্রিনিংয়ের মাধ্যমে টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, নির্বাচনী প্রক্রিয়ার অংশ হিসেবে এবার আমাদের দলের অসংখ্য প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়িয়েছে। এ ছাড়াও, অনেকে স্বতন্ত্র প্রার্থী হয়েছে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা সাংবিধানিকভাবে স্বীকৃত। নির্বাচন যাতে উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে হয়, এটাই আমরা চাই। আওয়ামী লীগ থেকে এবারই প্রথম তাদের কোনও বাধা-নিষেধ করা হয়নি। আমরা চাই, একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশগ্রহণের জন্য যারা মনোনয়ন জমা দিয়েছেন এবং বৈধতা পেয়েছেন, তারা সকলেই অংশগ্রহণ করুক আমরা চাই। এক্ষেত্রে কোনও বাধা নেই। কাউকে বাধা দেওয়ার মত কোনও চিন্তা আমাদের দলের মধ্যে কাজ করে না।

বাহাউদ্দিন নাছিম বলেন, ১৪ দল ও জাতীয় পার্টি সাথে আমাদের আলোচনা হচ্ছে। এগুলো হলো রাজনৈতিক আলোচনা। এসব আলোচনার মধ্য দিয়ে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে সুষ্ঠুভাবে হয়, সে বিষয় আলোচনায় প্রাধান্য পাচ্ছে।

তিনি বলেন, কোনও কোনও রাজনৈতিক দল বা জোট ভাবতে পারে নির্বাচনে তাদের প্রার্থীরা সরকারের সাথে যাবে আর কেউ ভাবতে পারে সরকারের সাথে না গেলে তাদের দলগুলোকে সম্মানজনক জায়গায় মূল্যায়ন করা হবে কি না। এসব ক্ষেত্রে আমরা পরিষ্কারভাবে বলতে চাই, আওয়ামী লীগের পক্ষ থেকে সকল রাজনৈতিক দলকে আমরা মর্যাদা দিতে চাই। অন্তত মুক্তিযুদ্ধের পক্ষের ও গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলোর প্রতি আমাদের শ্রদ্ধা কাজ করে।

‘আমরা মনে করি, যেসব রাজনৈতিক দলের নিবন্ধন আছে তাদের সকলের নির্বাচনে অংশগ্রহণ করা উচিত। নির্বাচনে অংশগ্রহণের ক্ষেত্রে তাদের প্রতি আমাদের কোনও বাধা-নিষেধ নেই। একমাত্র জামায়াত ছাড়া যে কোনো নিবন্ধিত দলের নির্বাচনে অংশগ্রহণের ক্ষেত্রে আইনি জটিলতাও নেই। গণতান্ত্রিক পরিবেশ যাতে অক্ষুণ্ন থাকে, আমরা এটা চাই।

তিনি বলেন, বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের সকলকে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বদলে দিয়েছেন। এই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে হবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সৈয়দ শুকুর আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মহিউদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক সচিব এবং অফিসার্স ক্লাব ঢাকার সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

আরো সংবাদ পড়ুন

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বসত্ব সংরক্ষিত 2023 WorldVoice24 || All Rights Reserved.